Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সংযোজনী -১
বিস্তারিত

সংযোজনী -১

 

উন্নয়ন মেলা বিষয়ক কর্মপরিকল্পনা

উন্নয়ন মেলার তারিখ:- ০৯-১১ জানুয়ারী, ২০১৭

স্থান:- দেশের সকল উপজেলা ও জেলা।


এলজিইডি’র কর্মপরিকল্পনা

লক্ষ্য- দেশের প্রতিটি উপজেলা ও জেলাকে উন্নয়ন মেলায় অংশগ্রহণ এবং প্রথম পুরষ্কার পাওয়ার উপযোগী করে প্রস্তুত করে দেয়া [উন্নয়ন মেলায় যে সব দপ্তর/সংস্থা পুরষ্কারের জন্য নির্বাচিত হবে সে সকল দপ্তর/সংস্থা কে স্থানীয় সরকার বিভাগও প্রনোদনা প্রদান করবে]

 

কর্মপরিকল্পনা-১

বাংলা ভাষায় ভিডিও তৈরী (বর্তমান ইংরেজী ভিডিওটির থিম ঠিক রেখে যথাসম্ভব আপডেট করে বাংলা ভাষায় তৈরী )। ভিডিও সাত তারিখের মধ্যে প্রতি জেলায় পৌছে দেয়া হবে ।

 

কর্মপরিকল্পনা-২

মেলায় একই ধরণের বক্তব্য/ থিম সম্বলিত আধুনিক মানসম্মত ষ্টল ডিজাইন/নির্মাণের জন্য তিন দিকের ব্যানার/ PVC এর ডিজাইন তৈরী করে সিডি সরবরাহ করা হয়েছে । ব্যানারের CD গুলি উপজেলা/ জেলা নিজেরাই প্রিন্ট নেয়ার ব্যবস্থা করবে। প্রায় ১২,০০০ টাকা খরচ হবে। স্টলের সাইজ ৮*১৬ এর পরিবর্তে ভিন্ন হলে নিজস্ব সাইজ অনুযায়ী customise করে নিবেন ।

 

কর্মপরিকল্পনা-৩ : তথ্য পুস্তিকা

উপজেলা- প্রতি উপজেলার জন্য ১২ পাতার একটি তথ্যপুস্তিকার একটি Template তৈরী করে দেয়া হয়েছে । এতে কিছু কমন টেক্সট থাকবে। ছবির জন্য Box করে দেয়া থাকবে।  এতে জেলা/উপজেলার নির্ধারিত কিছু তথ্য-ছবি দিয়ে জেলা পর্যায়ের ছাপাখানায় ছাপা যাবে। প্রতি ১০০০ কপির জন্য প্রায় ২০,০০০ টাকা খরচ হবে।  

এটি Adobe Illustrator File এ তৈরী ।  এটি suttony MJ ফন্টে । নিজেদের তথ্য (suttony MJ ফন্টে) ও ছবি নিয়ে যে কোন ছাপাখানায় গেলে এক/দুই দিনে ছাপা যাবে।

 

ছবি
ডাউনলোড
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
28/02/2022
আর্কাইভ তারিখ
01/03/2022